শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
কাতার বিশ্বকাপের পরেই আন্তর্জাতিক ফুটবলকে ‘অলবিদা’ মেসির সতীর্থের

কাতার বিশ্বকাপের পরেই আন্তর্জাতিক ফুটবলকে ‘অলবিদা’ মেসির সতীর্থের

কাতার বিশ্বকাপের পরেই আন্তর্জাতিক ফুটবলকে ‘অলবিদা’ মেসির সতীর্থের
কাতার বিশ্বকাপের পরেই আন্তর্জাতিক ফুটবলকে ‘অলবিদা’ মেসির সতীর্থের

ক্রীড়া ডেস্ক: কাতার বিশ্বকাপের পরেই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানাতে চলেছেন আর্জেন্টিনার ফুটবলার অ্যাঙ্খেল দি মারিয়া। তবে আর্জেন্টিনার জার্সিতে দেখা না গেলেও ক্লাব ফুটবলে খেলা চালিয়ে যাবেন লিয়োনেল মেসির সতীর্থ।

বুধবার ইংল্যান্ডের ওয়েম্বলিতে গত ইউরো কাপের জয়ী দেশ ইতালির বিরুদ্ধে গত কোপা আমেরিকার জয়ী দেশ আর্জেন্টিনা খেলতে নামবে। ম্যাচের নাম দেওয়া হয়েছে ‘ফাইনালিসিমা’। সেই ম্যাচে নামার আগের দিন সংবাদমাধ্যমকে নিজের অবসরের কথা জানান দি মারিয়া।

তিনি বলেন, ‘‘বিশ্বকাপের পরেই আন্তর্জাতিক ফুটবল থেকে বিদায় নেব। আর্জেন্টিনা দলে অনেক তরুণ ফুটবলার এসেছে। তারা ধীরে ধীরে দেশের জার্সিতে নিজেদের মেলে ধরছে। দেশের হয়ে অনেক সাফল্য পেয়েছি। এর পরেও খেলা চালিয়ে গেলে সেটা স্বার্থপরের মতো আচরণ করা হবে। তাই কাতার বিশ্বকাপের পরে সরে যাব।’’

৩৪ বছরের দি মারিয়া আর্জেন্টিনার হয়ে ১২১টি ম্যাচ খেলেছেন। দেশের জার্সিতে ২৪টি গোল রয়েছে তাঁর। গত বছর কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিলের বিরুদ্ধে ১-০ গোলে জিতেছিল আর্জেন্টিনা। জয়সূচক গোল এসেছিল দি মারিয়ার পা থেকেই।

এই মরসুমের পরে ক্লাব ফুটবলে প্যারিস সঁ জঁ-র জার্সিতেও আর দেখা যাবে না দি মারিয়াকে। কোন ক্লাবে যাবেন তা এখনও নিশ্চিত নয়। কিন্তু ক্লাব ফুটবলে খেলা চালিয়ে যাবেন বলেই জানিয়েছেন দি মারিয়া।

আর্জেন্টিনার জার্সিতে মেসির সঙ্গে দীর্ঘ দিন খেলেছেন দি মারিয়া। দু’জনের মধ্যে বোঝাপড়া খুব ভাল ছিল। ২০১৬ সালের কোপা আমেরিকার ফাইনালে চিলির কাছে হারের পরে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিয়েছিলেন মেসি। সেই সময় দি মারিয়া জানিয়েছিলেন, এখনও আর্জেন্টিনার মেসিকে দরকার। কয়েক মাস পরেই অবসর ভেঙে দেশের হয়ে খেলা শুরু করেন মেসি। কাতার বিশ্বকাপের পরে আর দেখা যাবে না মেসি-দি মারিয়া যুগলবন্দি।

মতিহার বার্তা/এমআরটি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply